মাদার মেরি পাবলিক স্কুল খুদেদের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা কোন্নগর ২০ ডিসেম্বর:-

Hits: 0

মঙ্গলবার কানাইপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বাঁশাই অটোস্ট্যান্ডের নিকট মাদার মেরি পাবলিক স্কুলে প্রাথমিক বিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। জানা গেছে সরকারিভাবে সার্কেলের উদ্যোগে পঞ্চায়েত স্তর থেকে শুরু করে জেলা হয়ে রাজ্য স্তর পর্যন্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। কিন্তু ছাত্রছাত্রীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে বিদ্যালয় মুখী করে তোলার লক্ষ্যে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রতিবছরই শিক্ষক ও শিক্ষিকার এই ধরনের পদক্ষেপ গ্রহণ করেন বলে জানান স্কুলের সম্পাদক অরুন কুমার মিশ্রা।

এদিনের ক্রীড়া প্রতিযোগিতা সফল করতে বিশেষ উদ্যোগী হয়েছিলেন মাদার মেরি পাবলিক স্কুলের সম্পাদক অরুন কুমার মিশ্রা, স্কুলের প্রধান শিক্ষিকা শ্রীমতি কাঞ্চন মিশ্রা, আয়ুস মিশ্রা, শিক্ষিকা তাপসী চৌধুরী, সুশান্ত কুমার বাগচী প্রমুখরা। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান আচ্ছা লাল যাদব।

বিভিন্ন বিভাগের ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি হারিয়ে যাওয়া বিভিন্ন রকমের খেলা যেমন গুলি চামচ, বস্তা দৌড় , দীর্ঘ লং ফোন, চকলেট দৌড়, যেমন খুশি সাজো, বল নিয়ে ঝুড়ি দৌড় ,আলু দৌড় প্রভৃতিও অনুষ্ঠিত হয় এই দিনের প্রতিযোগিতায়। বিভিন্ন বিভাগের সফল ছাত্র-ছাত্রীদের হাতে বিদ্যালয়ের তরফ থেকে পুরস্কার তুলে দেওয়া হয় এ দিন।

মঙ্গলবার প্রদীপপ্রজ্জলন ও স্পোর্টস পতাকা, পায়রা উড়িয়ে, বেলুন উড়িয়ে, অনুষ্ঠানের শুভ সূচনা করেন স্কুলের সম্পাদক অরুন কুমার মিশ্রা। মঞ্চে অতিথিদের বরণ পর্বের পর অতিথিরা একে একে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এদিন ছাত্র-ছাত্রীদের আগামী দিনের ভবিষ্যতের জন‍্য শুভ কামনা জানান প্রধান শিক্ষিকা শ্রীমতি কাঞ্চনা মিশ্রা, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাইপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান আচ্ছা লাল যাদব, কানাইপুর পুলিশ ফাঁড়ি র অফিসার ইনচার্জ অনুপ মন্ডল, উত্তরপাড়া পৌরসভার কাউন্সিলার তাপস মুখার্জি, আয়ুশ মিশ্রা, সুশান্ত চৌধুরী, তাপসী চৌধুরী সহ এলাকার বিশিষ্ট স্কুলের শিক্ষক-শিক্ষিকা গণ।

স্কুলের তরফে আয়ুস মিশ্রা জানান, বর্তমানে অনলাইন গেমের দুনিয়ায় ছাত্রছাত্রীদের খেলাধুলার প্রতি আগ্রহ বৃদ্ধি করার উদ্দেশ্যে তথা ছাত্র-ছাত্রীদের শারীরিক, মানসিক, সামাজিক, প্রাক্ষোভিক, আধ্যাত্মিকতা, ব্যক্তির ব্যক্তিত্বের সর্বাঙ্গীণ বিকাশের জন্য ছাত্র-ছাত্রীদের জীবনে খেলাধুলা এবং প্রাকৃতিক চর্চার প্রয়োজনীয়তা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *